বুধবার, ১০ আগস্ট, ২০১৬

মহাকালের অতলে

আমার ছোট ভাইটি আট দিন বে্ঁচেছিলো। আমিও তো মরে যেতে পারতাম ওর মতই জীবনের প্রথম প্রহরে। মায়াময় পূথিবীতে জড়িয়ে গেলাম। শিশুকাল কৈশর যৌবন এসব আর নেই। চারপাশের অনেকেই চলে গেছে। সময় কেটে যাচ্ছে অবিরাম। স্বপ্ন দেখি বলে এখনো বাঁচতে ইচ্ছে করে। জীবন দ্রুতই ফুরিয়ে যাছ্ছে। দূরে চলে যেতে হবে আমাকেও একদিন । হারিয়ে যেতে হবে মহাকালের অতল তলে । আমার অমঙ্গল গুলো আমার প্রিয় মানুষদের যেন না ছোঁয়। সন্তানদের ভালো থাকা দেখবো তখন দূর থেকেই। মানুষের আত্মারা কি পৃথিবীতে নেমে আসে ? হয়তো শ্রাবণের ভোরের বাতাস হয়ে আমিও আসবো । হাওয়ায় দুলবে কপালে ছড়ানো প্রিয়তমা স্ত্রীর চুল। বুকের কাছে কান নিয়ে শুনবো তার কান্নার মর্মরধ্বনি। আকাশ ভাঙ্গা বৃষ্টি হয়ে ভিজিয়ে দেব বাড়ির আঙিনা। পৌষের হিম কুয়াশার রুপালি চাদরে জড়িয়ে রাখবো প্রিয় মানুষগুলোকে। দেখবো তাদের প্রতিদিনের হাসি কান্নার জীবন । আমাকে তখন তারা দেখতে পাবেনা , আমি দেখতে পাবো তাদের।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন