মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০১৬

একজন মায়ের কথা

আমার সহপাঠী নিলুফার লুসীর Face book এ এই comments টি দিয়েছিলাম।
"Koyel Talukder সম্ভবত ১৯৭৬ সালের কথা।মৌলবাদীদের হাতে আক্রান্ত হয়েছিলো অপরাজেয় বাংলা।তারা এটি ভেঙ্গে ফেলতে চেয়েছিলো।প্রগতিশীল ছাত্রসমাজ সেটি প্রতিহত করছিলো।মোশারফও ছিলো প্রতিহতদের দলে। আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলো ।তখন বিশ্ববিদ্যালয় বন্ধ ছিলো।আমি হাসপাতালে মোশারফকে দেখতে যাই। মোশরফ বললো- তোমাকে খবরটি দিতে।তোমরা তখন ইব্রাহিমপুর থাকতে। এতো অট্টালিকা তখন সেখানে ছিলো না।গ্রামের মতো তোমাদের টিনসেড বাড়ী।আমি সন্ধ্যার দিকে গিয়েছিলাম।কথা বলতে বলতে সেই দিনের সন্ধ্যাটা সন্ধ্যা রাত হয়ে গিয়েছিলো।তোমার মা আমাকে ভাত না খেয়ে আসতে দেয় নাই। এতো যত্ন করে খাওয়াছিলো যে হলে এসে আমাকে আর খেতে হয় নাই। এই মহোয়সী একজন মায়ের আজ মৃত্যু দিন চলে গেলো।আজ তা্ঁর আত্মার মাগফেরাতই কেবল কামনা করছি।আমিন।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন