শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬

আমিই ওর নিঃসঙ্গতা

আমিই ওর নিঃসঙ্গতা। আমিই ওর একাকীত্                                                                                                                                     এই অনুভব অনুপ্রবেশ করেছে  নিঃশব্দ পদসঞ্চারে।                                                                                                                               অথবা আমি সেই গন্ধবিধুর বাতাস ভেজা অস্তিত্ব, যা ভেসে বেড়ায় ওর যাপনদুঃখে।                           ...                                                  সোনালি হলুদ চন্দ্রমল্লিকাদের সূর্যের দিকে চোখ, শরীর জুড়ে হাসির হিল্লোল।                                                                                 কিন্তু আমি জানতেই পারি না। এই অনন্ত অন্ধকারের কথা।

আর ওর দিকে তাকিয়ে যেন শুনতে পাই রাতচরা পাখির কান্না ।                                                                                                   মুহূর্ত বিলীন হয়  অনুকম্পার  দিগন্তরেখায়।                                                                                                                                     আমি অনুভব করি মন্দলয়ে... কামনার সুর, আবেগমদির....

আমি ওকে দখল করি . চাঁদের আলোয় ভেসে। বাধা দেয় না।                                                                                                             .আমি দেখি.. ওই হাসিটি এখন ওর ঠোঁটে ...                                                                                                                                  কিন্তু যে  কান্না আমি কোনওদিন স্পর্শ করতে পারব না ...কেমন অক্লেশে গড়িয়ে যায় ওর জ্বরতপ্ত গাল দু'টি বেয়ে ...                        চাঁদের আলো মেখে ... স্বর্ণিল মুক্তা বিন্দু যত..া

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন