রবিবার, ১৬ অক্টোবর, ২০১৬

তিরিশ বছর পর

ফরিদা আপা আমার একসময়ের সহকর্মী ছিলো। সেই আশির দশকে একসাথে কাজ করেছি পরিকল্পনা কমিশনে।দুই বছর পর চাকুরী বদল করে ফরিদা আপা অন্যত্র চলে যায়।তারপর আর ফরিদা আপাকে দেখতে পাইনি কোথাও।আমরা একে অপরে খুব ভালো শুভাকাংখী ছিলাম।তাকে আমি প্রায়ই মিস্ করতাম।গত তিরিশ বছর ধরে  ফরিদা আপাকে অনেক খু্ঁজেছি কিন্তু দেখা পাইনি।
গতকাল বিকালে উত্তরা হাই স্কুলের সামনের রাস্তা দিয়ে হেটে বাসায় ফিরছিলাম। দেখি একজন বয়সী লোক আর একজন বয়সী মহিলা বিপরীত দিক থেকে হেটে আসছে।প্রথমে অতো ভালো করে তাকিয়ে দেখিনি,যখন কাছে চলে আসে তখন খেয়াল করে দেখি,এ যে দেখছি আমার সেই ফরিদা আপা। বয়সের ভারে ঠিকমতো চিনতেই পারছিলাম ন। তাকে ঠিকমতো চিনতে না চিনতেই ফরিদা আপারা আমাকে ক্রস করে চলে যায়। আর ফরিদা আপার চোখও আমার দিকে তাকানো ছিলনা ।

 কি মনে করে পিছন দিগ থেকে আমি আর ফরিদা আপাকে ডাকলাম না। যাকে আমি খু্ঁজছি গত তিরিশ বছর ধরে হঠাৎ কেন তার সাথে এই নিষ্ঠুরতাটুকু আমি করলাম। আমি কেন তাকে ডাকলাম না।আরেক তিরিশ বছর পর আর কি তার দেখা পাবো ? ততোদিন কি বে্ঁচে থাকবো  আমি অথবা সে !

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন