শনিবার, ২২ অক্টোবর, ২০১৬

অচেনা সেই চিঠির কথা

আমি তখন কবি জসীম উদ্দীন হলের আবাসিক ছা্ত্র।একদিন দুপুরে হলের ঠিকানায় একটি চিঠি পাই।খামে কোনো প্রেরকের নাম ছিলো না। হাতের লেখা দেখেও চিনতে পারিনি,কে লিখেছে। আমি আজো সামান্যতম অনুমান করতে পারিনি,চিঠিটি কে লিখছিলো। চিঠিটি আমার সংরক্ষণে নেই। কিছু  কিছু কথা এখনো মনে আছে। ঠিক হুবুহু নয়, ভাঙ্গা ভাঙ্গা করে তারই কিছু কথা এখানে লিখছি:
'আজ আমি মহাপ্রস্থানের পথে পা বাড়িয়ে। হিমালয়ের কত নাম না জানা হিমবাহ পেরিয়ে আমি এখন এই পারিজাতের দেশে।.তুমি হয়ত পুনর্জন্ম নিয়ে আবার আসবে এ পথে, তাই পাহাড়ের গায়ে লিখে রেখে গেলাম কিছু কথা। আমার ইহকাল পরকাল সব‌ই কালের স্রোতে ভেসে চলে গেছে। এইবার বোধ হয় আমার মোক্ষলাভ হবে, তাই সেই মুক্তিপ্রদেশে পৌঁছনোর অপেক্ষায় রয়েছি | এই ঠিকানায় কোনো এক সময়ে জোনাকগুচ্ছ আলো দেখিয়ে আর আমার গন্ধবাতাস পথ চিনিয়ে তোমাকে নিয়ে আসবে । এই পাথরে খোদাই করে রেখে গেলাম অক্ষরগুলি,আমার চিহ্ননাম,শুধু তোমার জন্য।'

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন