সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০১৭

অনু গল্প : সেই আমি

আমার একটি কর্মক্ষেত্রে একজন মেয়ে অধঃস্থন ছিলো। সে দেখতে ছিলো বেশ সুন্দরী। সে আমার নিকটতম দূরত্বে বসলেও তার সাথে আমি অফিসিয়াল দূরত্ব মেয়েইনটেইন করে কথা ও আচরণ করতাম। একদিন আমার স্ত্রীকে বললাম, তুমি আজ দুপুরে আমার অফিসে চলে এসো। কস্তুরিতে বসে দু 'জন লান্চ করবো। সে অফিসে এসে দেখতে পায়, আমার খুব কাছে একজন সুন্দরী মেয়ে বসে আছে। সেদিন লান্চে সে আর কোনো কিছুই ঠিকমতো খেলোনা। সারাক্ষণই মনটা বিষন্ন করে রাখলো।

রাতে শুয়ে আছি পাশাপাশি। সে আমার হাতটি তার বুকের উপর রেখে বলছিল - 'কেন জানি আমার ভয় হয়, কেউ তোমাকে আমার কাছ থেকে কেড়ে নিয়ে যাবে।'  আমি তাকে সেই রাতে বলেছিলাম - ' এ তোমার মিছেই আশংকা। তোমার এসব দূর্ভাবনা করার কোনো কারণ নেই। তুমি নিশ্চিত থাকো, আমি তোমার আছি, তোমারই থাকবো চিরকাল। '

নাহ্!  তারপরও সে নিশ্চিত হতে পারেনি। দেখলাম সে প্রায়ই মনমরা হয়ে থাকে। খাওয়া দাওয়া কর্ম কোনো কিছুতেই মন বাসেনা তার। এবং সে যে গোপনে অশ্রুপাতও করে তা আমি তার চোখের পাতা দেখে বুঝতে পেরেছিলাম।

সুখ আর শান্তির জন্যই মানুষ জীবিকা করে। যে জীবিকা করার কারণে কেউ একজন এতো কষ্ট পাচ্ছে, এতো কান্না কাটি করছে। ঘরে শান্তি বিনষ্ট হচ্ছে। সে জীবিকা আমি নাইবা করলাম। হয়তো সাময়িক অসুবিধা হবে। তা হোক। আমি তাই একদিন চাকুরীটিকে ইস্তফা দিলাম।

নাহ্, কোনো অসুবিধা হয়নাই। জীবন ভালোই চলছে।  সুখেই আছি। আমিও তার চিরদিনের সেই আমি হয়েই আছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন