সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০১৭

আমার স্বপ্নেরা

একসময় তুমি মেঘনাপাড়ের মেয়ে আমি মেঘনাপাড়ের নেয়ে পড়তে যেয়ে মন চন্চল হতো , রবীন্দ্রনাথের শেষের কবিতা পড়তে পড়তে চেঙ্গী ভ্যালীর পথে পথে খুঁজে মরতাম এক লাবন্যকে, কিন্তু অমিত আধারকার হয়েই রয়ে গেছে।

আমি এখনো রয়ে গেছি জীবনানন্দের একাকী এক শঙ্খচিল, ভোরের শিশিরে ভেজা ঘাস, ধূসর পান্ডুলিপির অস্পষ্ট অক্ষর হয়ে , নির্ঘুম চোখে এখন আর কোনো স্বপ্ন নেই , বুদ্ধদেব বিষ্ণু সমর সেনদের মতো কবিতা লিখতে যেয়ে হারিয়েছি অনেককেই।

সেদিন সবই ছিলো, তারুণ্যের উচ্ছ্বাস ছিলো, ভালোলাগার ঘোর ছিলো,ভালোবাসার আকুলতা ছিলো, মৌনতার দুঃখ ছিলো, এখন আর কোনো কিছুই নেই। আমার স্বপ্নেরা মৃত হয়ে চলে গেছে অনেক আগেই।রা

একসময় তুমি মেঘনাপাড়ের মেয়ে আমি মেঘনাপাড়ের নেয়ে পড়তে যেয়ে মন চন্চল হতো , রবীন্দ্রনাথের শেষের কবিতা পড়তে পড়তে চেঙ্গী ভ্যালীর পথে পথে খুঁজে মরতাম এক লাবন্যকে, কিন্তু অমিত আধারকার হয়েই রয়ে গেছে।

আমি এখনো রয়ে গেছি জীবনানন্দের একাকী এক শঙ্খচিল, ভোরের শিশিরে ভেজা ঘাস, ধূসর পান্ডুলিপির অস্পষ্ট অক্ষর হয়ে , নির্ঘুম চোখে এখন আর কোনো স্বপ্ন নেই , বুদ্ধদেব বিষ্ণু সমর সেনদের মতো কবিতা লিখতে যেয়ে হারিয়েছি অনেককেই।

সেদিন সবই ছিলো, তারুণ্যের উচ্ছ্বাস ছিলো, ভালোলাগার ঘোর ছিলো,ভালোবাসার আকুলতা ছিলো, মৌনতার দুঃখ ছিলো, এখন আর কোনো কিছুই নেই। আমার স্বপ্নেরা মৃত হয়ে চলে গেছে অনেক আগেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন