বুধবার, ১ মার্চ, ২০১৭

কবি হতে চাই না

আমি কবি হওয়ার জন্য লিখিনা।আমি লিখি আমার মনের জন্যে।যে মন প্রতি সকালে আমায় সুপ্রভাত দেয়।আমার কষ্টরা আমার বুক ভারি করে রাখে।আর এই লেখার মধ্যেই কষ্ট ভুলে থাকি।বেঁচে থাকার প্রেরণাও এই লেখার মধ্যেই। সুনীলের মতো করে তাই বলতে ইচ্ছে করে--

“শুধু কবিতার জন্য এই জন্ম, শুধু কবিতার
জন্য কিছু খেলা, শুধু কবিতার জন্য একা হিম সন্ধেবেলা
ভূবন পেরিয়ে আসা, শুধু কবিতার জন্য
অপলক মুখশ্রীর শান্তি একঝলক;
শুধু কবিতার জন্য তুমি নারী, শুধু
কবিতার জন্য এত রক্তপাত, মেঘে গাঙ্গেয় প্রপাত
শুধু কবিতার জন্য, আরো দীর্ঘদিন বেঁচে থাকতে লোভ হয়।'


 মানুষ মরে গেলে আকাশে তার আত্মা চলে যায়। আমি কবিতাকে ভালোবাসি,  এতো ভালবাসি যে- আমি মরে গেলে আমার আত্মা যেনো বাজ পাখীর মতো আকাশ থেকে নেমে আসে। এবং তা কোনো কবির বুকে যেনো গেঁথে যায়।যে কবি কবিতা লেখে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন