মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৭

ম্যারেজ ডে সেলিব্রেশন

দুপুরবেলায় খালি পেটে কেউ কোনোদিন গরম চা খায় ! দিয়াবাড়ির বটতলায় টং দোকানের বাঁশের মাচায় বসে আমরা দুজন তাই খেলাম ।তপ্ত চায়ের কাপে ধূয়া উডছিলো।বসন্ত আসি আসি সময়ে কাশবন ম্রিয়মান হয়ে গেছে।সাদা ফুলের ঘ্রাণ আর নেই।চৌচির করছে দিয়াবাড়ির প্রান্তর।

কাশবনের পাশ দিয়ে পাকা রাস্তা ধরে খোলা রিক্সায় উঠে দু'জনে চলে যাই-পশ্চিমে ব্রীজের দিকে।আহা ! এই দুপুরে গাংচিল লেকের জলে স্নান করছে।পেটে আমাদের খিদে।বাদামওয়ালার কাছ থেকে দশ টাকার বাদাম কিনি।লেকের পাড়ে দু'জন বসে আছি।খিদে পেটে বাদামও ভালো লাগেনা।এতো বৎসর পর দুু'জন একটু নব প্রাণে প্রেম করবোো,তাও হচ্ছেনা।চুল তার এলোমলো হয়ে বাতাসে মুখের উপর এসে পড়ছে।গোলাপী রঙ্গের গাল তপ্ত রোদ্রে লাল হয়ে উঠেছে।ঠোঁট হয়ে গেছে চৌচির।একবার মনে হলো কাছে টানি- লেকের ঐ পানকৌড়ির মতো ঠোঁটে জল ঢেলে দেই।তা আর হলোনা। অল্প বয়সী রিক্সাওয়ালা তরুণটি আমাদের দিকে তাকিয়ে আছে।

লেকের রোদ আর দখিন থেকে বয়ে আসা নির্মল বাতাস কোনোটাই ভালো লাগছিলো না।পেটে যে খিদা।চলে আসি,'Mainland China' ঘূর্ণয়ামান রেস্তোরায়। পনরো তলায় জানালার পাশে বসে দেখি- উত্তরার নীল আকাশ।হাত বাড়িয়েও ছোঁয়া যায়না আকাশের নীল।টুংটাং চামচের শব্দ হচ্ছে !খুঁজছিলাম নীল নীল আলো। খুঁজছিলাম আলো আধাঁরি।কিন্তু হায় ! এতো স্বচ্ছ আলো যে- কোথাও নেই একটুও নীলাভ আলো।নব প্রাণ আর জেগে উঠলো না।আমাদের Marriage day Celebration টাই ব্যর্থ হয়ে গেলো !! 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন