শুক্রবার, ২ জুন, ২০১৭

ছোট সে আশা

সকালে হাটতে গিয়েছিলাম উত্তরা ১৩নং সেক্টরের লেকভিউ পার্কে। পার্কের গেটে প্রবেশ করার সময় পকেটে হাত দিয়ে মোবাইল ফোনটি বের করছিলাম। ঠিক পাশেই একজন ভিখারিণী বসা ছিলো। আমার পকেটে হাত দেওয়া দেখে সে খুশী হয়, ভেবেছিলো আমি বোধ হয় তাকে কিছু দান করবো। আমি তাকে কিছু না দিয়েই ক্রস করে সামনের দিকে চলে আসি। কি মনে করে পিছনের দিকে তাকিয়ে দেখি- ভিখারিণী আমার দিকে বিষন্ন চোখে তাকিয়ে আছে। আমার খুব মায়া হলো, ভাবলাম দশটি টাকা তাকে দিয়ে আসি। আমি ভিখারিনীর কাছে ফিরে চলে আসি এবং পকেটে হাত দেই। আমার পকেটে হাত দেওয়া দেখে এবারও ভিখারিনী খুব খুশী হয়। কিন্তু আমি আমার পকেট হাতরিয়ে দেখি-  পকেটে কোনো টাকাই নেই। বাসা থেকে বেরুনোর সময় মনের ভুলে কোনো টাকা তোলা হয়নি। আমি লজ্জিত হই। ভিখারিণী ব্যাপারটি বুঝতে পারে। দেখলাম- মুহূর্তেই তার হাসিমাখা মুখখানি পুনরায় বিষন্ন হয়ে গেলো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন